ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ভোলায় ৬ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০২৩ ১৭:১৬

আপডেট:
২৫ অক্টোবর ২০২৩ ১৭:১৯


ভোলার জাঙ্গালিয়ায় নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। ২৫ অক্টোবর, বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি বেইস ভোলা অভিযান পরিচালনা করে এই জাল জব্দ করে।

জানা যায়, ভোলা জেলার সদর উপজেলার জাঙ্গালিয়ায় বরিশাল থেকে ভোলার উদ্দেশ্য আসা কাঁচামালবাহী ইমা পরিবহন নামের একটি স্টিলবডি থেকে প্রায় ৬ কোটি টাকা মূল্যের ১৭ লাখ মিটার অবৈধ নতুন কারেন্ট জালসহ স্টিলবডি ২ জনকে আটক করেছে কোস্ট গার্ড।

পরবর্তীতে ভোলা সদর উপজেলার মৎস্য বিভাগের প্রতিনিধি রফিকুল ইসলামের উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জালের প্রকৃত মালিক না থাকায় আটক দুই ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কোস্ট গার্ড দক্ষিণ জোন মিডিয়া কর্মকর্তা লেও বিএন এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, মা ইলিশ সংরক্ষণ ও ইলিশের সুষ্ঠু প্রজনন নিশ্চিতের লক্ষে গত ১২ অক্টোবর হতে আগামী ২ নভেম্বর ২২ দিন ইলিশ আহরণ,পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষেধাজ্ঞা দিয়েছে মৎস্য বিভাগ। এর অংশ হিসেবে ভোলার জলসীমায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালা করে ১৭ লাখ মিটার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন আওতাধীন এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।

 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top