ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


পাচার হচ্ছে আগর কাঠ, আতঙ্কে কৃষকরা


প্রকাশিত:
৮ মার্চ ২০২৪ ১৯:১৩

আপডেট:
৫ মে ২০২৪ ০৮:৪১

রাঙামাটির কাপ্তাই থেকে জ্বালানি কাঠ বলে পাচারকালে বস্তাভর্তি মূল্যবান আগর কাঠ জব্দ করেছে বন বিভাগ। রাঙামাটির মারিশ্যা ও মাইনি থেকে নদীপথে এসব কাঠ টুকরো করে বস্তা ভর্তি করে পাচার করা হচ্ছিল। ৭ মার্চ, বৃহস্পতিবার বন বিভাগের লোকজন গোপন সূত্রে খবর পেয়ে মূল্যবান কাঠ জব্দ করে। এসবের মূল্য ৮-১০ লাখ টাকা হতে পারে।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ কাপ্তাই রেঞ্জের স্টাফ মো. জয়নাল আবেদিন জানান, কাপ্তাই কার্গো টলি এলাকা হতে কাঠগুলো টুকরো অবস্থায় বস্তাভর্তি পাই। এ সময় কোনো পাচারকারীকে আটক করা যায়নি।

কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, আগর কাঠগুলো কাপ্তাই রেঞ্জ অফিসে নিয়ে আসি। তবে পাচার কাজে জড়িত কাউকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, এখানে প্রায় ৮-১০ লাখ টাকার আগর কাঠ হতে পারে। পাচার সিন্ডিকেট দলটি পার্বত্য এলাকার বিভিন্ন এলাকা থেকে জ্বালানি কাঠ বলে নিয়ে এসেছিল।

এদিকে কাঠ পাচারের খবরে এলাকায় চাষিদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। কাপ্তাই আগর চাষি কাজী ফারুক বলেন, এভাবে জ্বালানি কাঠ বলে আগর গাছ কেটে পাচার করায় আমরা হতাশায় ভুগছি। আমাদের আগর গাছগুলো কেটে কখন পাচার করে নিয়ে যায় সেই দুশ্চিন্তায় ভুগছি।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top