ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি ২০২৩, ২৭শে মাঘ ১৪২৯


৬ জানুয়ারির পর শীতের প্রকোপ আরো বাড়বে


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২২ ০৯:০৯

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০১:১৪

 

দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। শীতের প্রকোপে কাঁপছে নওগাঁ, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা। শুক্রবার এসব জেলায় তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আবহাওয়াবিদরা জানান, এই জেলাগুলোতে আরো তিন দিন মৃদু শৈত্যপ্রবাহ থাকতে পারে।

আগামী সপ্তাহে শীতের প্রকোপ আরো বেড়ে যাবে। সে সময় আরো কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাবে।

কয়েক দিন থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে উত্তরাঞ্চলে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা পড়ছে। শনিবারও দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ঘন কুয়াশার সম্ভাবনা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়, এ সময় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার সমান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ কালের কণ্ঠকে বলেন, ঘন কুয়াশা থাকার কারণে রাতের তাপমাত্রা কমছে না। আবার দিনের বেলা তাপ বিকিরণের সুযোগ না থাকায় এ সময়ও ঠাণ্ডা অনুভূত হচ্ছে। আশা করা যায় ৬ জানুয়ারির মধ্যে কুয়াশা অনেকটা কেটে যাবে। এ সময় সারা দেশের তাপমাত্রা আরো কমে শীতের অনুভূতি বাড়তে থাকবে। মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া জেলাগুলোর সঙ্গে নতুন করে আরো কয়েকটি জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাবে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮.৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা ও চট্টগ্রাম ব্যতীত দেশের বাকি ৬ বিভাগের অনেক জেলাতেই রাতের তাপমাত্রা ১০ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করেছে।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top