ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


৩ বিভাগে হতে পারে বজ্রবৃষ্টি জানাল আবহাওয়া অফিস


প্রকাশিত:
১৮ মার্চ ২০২৪ ১৯:৩৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০১:১৫

দেশের রাজশাহী, খুলনা ও বরিশাল এই তিন বিভাগের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (১৮ মার্চ) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দেশের রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’একজায়গায় অস্থায়ীভাবে হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া সীতাকুণ্ড অঞ্চলসহ কক্সবাজার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রাবহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আর সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ শুধু নয় আগামীকাল ও তারপরের দিনও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল মঙ্গলবারে আবহাওয়ার তথ্যে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তারপরের দিনও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহওয়া অফিস।




আপনার মূল্যবান মতামত দিন:

Top