ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

জনগণের কল্যাণে সব প্রকল্প বাস্তবায়নের আশ্বাস পরিবেশমন্ত্রীর


প্রকাশিত:
২৬ ডিসেম্বর ২০২৩ ১৭:১৬

আপডেট:
৩ মে ২০২৪ ০৬:২৮

সংগৃহীত ছবি

জনগণের কল্যাণে সব প্রকল্প বাস্তবায়ন করতে হবে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেছেন, পরিবেশ মন্ত্রণালয়ের প্রকল্পগুলো এমনভাবে বাস্তবায়ন করতে হবে যাতে প্রকৃতপক্ষেই দেশের পরিবেশের মানের উন্নত হয়। এ লক্ষ্যে সময়োপযোগী প্রকল্প গ্রহণ এবং যথাসময়ে যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ২০২৩-২৪ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় বড়লেখা, মৌলভীবাজার থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ উপকূলীয় ছোট দ্বীপ এবং নদীর চরের জন্য অভিযোজনে সরকারের উদ্যোগ সফল করতে হবে। শব্দদূষণ নিয়ন্ত্রণে আরও গুরুত্ব সহকারে কাজ করতে হবে। সুন্দরবনসহ দেশের বন ও বন্যপ্রাণীর সুরক্ষার কাজ অব্যাহত রাখতে হবে। টেকসই বন ব্যবস্থাপনায় গুরুত্বারোপ করতে হবে। তিনি বলেন, দেশের সাফারি পার্কগুলোর বিদ্যমান সমস্যা সমাধানে কাজ করতে হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (পদূনি) মো. মিজানুর রহমান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. ফাহমিদা খানম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরীসহ প্রকল্প পরিচালকরাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




আপনার মূল্যবান মতামত দিন:

Top