ঢাকা রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


মৎস্য ও প্রাণিসম্পদ খাতে নতুন প্রকল্প নেওয়া হবে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী


প্রকাশিত:
২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১২

আপডেট:
২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১২

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় খামারিদের মাঝে ৮টি মিল্কিং মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী।

মানুষের অর্নৈতিক ও সামাজিক অবস্থার উন্নয়নের আশ্বাস দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান মৎস্য ও প্রাণিসম্পদ খাতে নতুন নতুন প্রকল্প গ্রহণ করার কথা জানালেন। আজ সোমবার ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় খামারিদের মাঝে ৮টি মিল্কিং মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ‘মানুষকে ঋণের নামে টাকাপয়সা দিয়ে ১৪ গুণ সুদসহ ফেরত নিচ্ছে যারা, তারাই আবার নোবেল পুরস্কার পাচ্ছে। এরকম করে বহু মানুষ সর্বস্ব হারাচ্ছে। তারপরও ঋণ শোধ হয় না।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই দেশের মাটি, ঘাস, প্রকৃতির ঘ্রাণ শুঁকে শুঁকে কোন মানুষটি একটু কষ্টে আছে, কোন মানুষটি বিষণ্নতায় আছে, কোন মানুষটির জন্য একটা কাজ জোগানো যায়, সেটি খুঁজে খুঁজে বের করেন।’

মধুখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে অনুষ্ঠানে এলডিপিপি প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা. গোলাম রব্বানী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনূন আহমেদ অনিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মিজানুর রহমান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুদেব কুমার দাস উপস্থিত ছিলেন।




আপনার মূল্যবান মতামত দিন:

Top