ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


২০৪১’র আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ হবে : তথ্যমন্ত্রী


প্রকাশিত:
২৯ মে ২০২২ ২০:০৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২২:১৯

লালমনিরহাটে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী

২০৪১ সাল পর্যন্ত লক্ষ্যমাত্রা থাকলেও তার আগেই বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হবে। এমন কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ২৮ মে শনিবার দুপুরে লালমনিরহাটে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, 'প্রধানমন্ত্রী যেভাবে সারাদেশে ফিজিক্যাল প্ল্যান করে উন্নয়ন পরিকল্পনা এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে সবার প্রচেষ্টা আর স্রষ্টার আশীর্বাদে ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ‘।

ভারতের সাথে তিস্তা চুক্তির অগ্রগতি নিয়ে তথ্যমন্ত্রী জানান,'প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২১০০ সালকে সামনে রেখে ডেলটা প্ল্যান করা হয়েছে। পাশাপাশি সারাদেশের জন্য একটা ফিজিক্যাল প্ল্যান করা হয়েছে। এই মহাপরিকল্পনায় দেশকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে, যার মধ্যে তিস্তার পানি বন্টনসহ অন্যান্য অনেক বিষয় রয়েছে।'

এরপর লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহার হোসেন এমপি'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কার্যনির্বাহী সদস্য এড. হোসনে আরা লুৎফা ডালিয়া, এড. সফুরা বেগম রুনিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পিটিভি/জুআসা/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:

Top