ঢাকা মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১

সাতক্ষীরায় রাস্তায় ধান লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ


প্রকাশিত:
১২ আগস্ট ২০২৩ ২১:৫২

আপডেট:
১৮ জুন ২০২৪ ০৬:১৩


রাস্তা মেরামত না হওয়ায় চলাচলে মারাত্মক দুর্ভোগ সৃষ্টি হয়েছে। তবে মেরামতের উদ্যোগ না নেওয়ায় ১০ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে রাস্তার ওপর ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের কলাগাছি গ্রাম।

স্থানীয় বাসিন্দা তরুণ মন্ডল বলেন, স্বাধীনতা অর্জনের পর ৫২ বছর অতিক্রম করলেও আমাদের রাস্তার উন্নয়নে কেউ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। স্থানীয় জনপ্রতিনিধিদের বার বার বলা সত্ত্বেও তারা কলাগাছি গ্রামের রাস্তাটি যেন চোখে দেখেন না। বিকল্প কোনো রাস্তা না থাকায় হাঁটু সমান কাদা মাড়িয়েই চলাচল করতে হয় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ সর্বস্তরের মানুষকে। বছরের প্রায় ৫ থেকে ৬ মাস ভোগান্তির শিকার হতে হয়। তাই ধান রোপণ করে প্রতিবাদ জানানো হয়েছে।

স্থানীয়রা জানান, বৃষ্টির দিনে স্যান্ডেল হাতে নিয়েই দুই কিলোমিটার রাস্তা কাদা মাড়িয়ে যাতায়াত করতে হয়। রাস্তার বেহাল দশার কারণে কৃষকরা পণ্য বাজারজাত করতে পারে না। কয়েক যুগ কেটে যাচ্ছে কিন্তু রাস্তার কোনো উন্নয়ন নেই। চেয়ারম্যান-মেম্বাররা আসে যায়। কিন্তু রাস্তার কোনো উন্নয়ন হয় না। ভোটের সময় আশ্বাস দেওয়া হয়, পরে তারা তা ভুলে যায়।

এ বিষয়ে খেশরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম লাল্টু বলেন, রাস্তাটির অবস্থা আসলেই ভালো না। রাস্তাটি দ্রুত করা দরকার। তবে ধানের চারা রোপণের বিষয়ে তার জানা নেই বলে জানিয়েছেন।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top